Thursday, November 27, 2014

সামান্য রোমান্টিকতা

আমার ছাত্র সাযযাদুর রহমানের প্রেমে পড়ার বাতিক আছে - প্রেমে না পরলে তার ঘুম হয় না মনে হয়।  প্রায়শ এফবি তে মন বিষয়ক পোস্ট দেয় সে, হাহুতাশ করে, দীর্ঘশ্বাস ছাড়ে।  আরেকজন, আহমেদ যবায়ের - তার প্রেমে পড়ার বাতিক আছে কিনা জানিনা, তবে প্রেমের কবিতা লেখে অনেক।  তাদের দুজনের জন্য ( তাদেরকে উদ্দেশ্য করে নয় :) ) এবং ওয়াসি'র অনুরধ রক্ষার্থে দুটা রোম্যান্টিক কবিতা দিলাম -
-------------------------------------------
"হঠাৎ ঘাড় ঘুড়িয়ে দেখি
রেশমি চুলের উথাল পাথাল ঢেউ
ভীষণ, ভীষণ ইচ্ছে হল
হাত ভেজাতে, কাছে যেতে
ভীষণ, ভীষণ ইচ্ছে হল
গভীর চোখে দুচোখ রেখে
মনের গহন বুঝে নিতে
সাধ আর সাধ্যের মিলন
এ জীবনে হয় কদাচিৎ
সামান্য এইটুকু দূরত্ব পেরনোর সামর্থ্য আমার
জানি হবেনা কোনদিন"

-----------------------

"তুমি রোদেলা দুপুর হয়েও
কি করে যে বর্ষা নামাও বুকের ভেতর
খোদাই মালুম

বসন্তের মৃদুলা বাতাস হয়েও
কি করে যে তোল কাল বৈশাখীর ঝড়
এই অস্তিত্ব জুড়ে
আমি ভেবে পাই না

শুধু জানি, আমার মানবিক দুর্বলতার
তুমি এক নিরন্তর সাক্ষী হয়ে
আমাকে জ্বালাবে প্রতিদিন"
------------------------

6 comments:

  1. ২য় টা অনেক সুন্দর হইছে স্যার............।

    ReplyDelete
  2. স্যার এতো দিন ভাবতাম আপনি ডিপার্টমেন্ট এর একজন ভালো শিক্ষক । কিন্তূ দেখছি আপনি .................. এর ও একজন ভালো শিক্ষক। স্যার ভালো থাকবেন । আর এমন সুন্দর সুন্দর কবিতা লিখবেন ।

    ReplyDelete
  3. This comment has been removed by the author.

    ReplyDelete
  4. কবির কবিতা, কাব্যিক কাব্যময়তা......

    ReplyDelete
  5. বন্ধু,
    তোমার গুপ্ত রাখা
    লুপ্ত হবার প্রাক্কালে
    সুপ্ত মেধার পরিষ্ফুটনে
    আমি মুগ্ধ!

    চর্চা অব্যাহত থাকুক অবিরত।

    ReplyDelete
  6. বন্ধু,
    তোমার গুপ্ত রাখা
    লুপ্ত হবার প্রাক্কালে
    সুপ্ত মেধার পরিষ্ফুটনে
    আমি মুগ্ধ!

    চর্চা অব্যাহত থাকুক অবিরত।

    ReplyDelete